ইরাক আমার ভাই 🔥 Irak Amar Vai 🔥 Muhib Khan 🔥 মুহিব খান

ইরাক আমার ভাই,
ইরান আমার বোন,
আফগান-ফিলিস্তিন আমার বন্ধুজন,
প্রতিবেশী আরাকান-কাশ্মীরও আপন,
বসনিয়া চেচনিয়া ফিলিপাইন সোমালিয়া লেবানন,
দিকে দিকে সাম্রাজ্যবাদের কালো থাবা দেখো ঐ,
করতে তো কিছু পারিনা বন্ধু তাই চোখ বুজেঁ সই,
আমি তো ঘরে বসে থাকার লোক নই।
দেখো দেখো!
চেয়ে দেখো!
চারিদিকে তাজা লাশ,
আবু গারিবের বন্দিখানায় পিশাচের উল্লাস,
শোনো শোনো!
ঐ শোনো!
দানবের হুংকার,
হাসপাতালের বেডে পড়ে ছাই শিশুদের চিৎকার,
রক্তের দরিয়ায় কত ফুল ভেসে যায়,
কত মা বোনের ক্রন্দনরোল ধুলিঝড়ে মিশে হায়!
আমি তো স্বাধীন, তবু পরাধীন কাঁটাতারে বাঁধা রই,
ব্যথা জাগে প্রাণে, তাই গানে গানে হৃদয়ের কথা কই,
আমি তো ঘরে বসে থাকার লোক নই।
কত সংগ্রাম-
কত বিপ্লব-
কত জেহাদের শুনি ডাক,
তবু ছলছল আঁখি- ডানাভাঙা পাখি- হয়ে থাকি নির্বাক,
কবে যে সেই আসবে দিন? ছিঁড়ে শিকলের টান,
মুসলমানের দুর্দিনে ছুটে আসবে মুসলমান।
প্রতিবাদ প্রতিরোধে মুখরিত উত্তাল,
মাজলুমানের মুক্তি পতাকা উড়বে রক্ত লাল।
নেই নেই আর ভয়, সেই দিন দূরে নয়,
শহীদের খুন জ্বালাবে আগুন তামাম দুনিয়াময়।
সে আগুনে পুড়ে হবে ছারখার জালিমেরা নিশ্চয়ই,
মানে না তো মন তাই দু’নয়নে স্বপ্নের বোঝা বই,
আমি তো ঘরে বসে থাকার লোক নই।

Author: Jabir Abdullah Haian

Proud to be a Muslim.

Leave a comment

Design a site like this with WordPress.com
Get started